Ami Tarashis Bolchi

Ami Tarashis Bolchi
The blog of Tarashis Gangopadhyay (click the photo to reach our website)

Monday 15 April 2013

পাঁচ - নববর্ষের শুভেচ্ছা

                       নববর্ষের শুভেচ্ছা 


     আজ বাংলা নববর্ষ । শুরু হল আরেকটি নতুন বছর । নতুন বছরের প্রথম দিন আমি বরাবর যাই কালীমন্দিরে। আজও গেছিলাম। মায়ের পূজা দেয়ার সময়েই আমার শিষ্য ভক্ত তথা সকল জীবের মঙ্গলকামনা করলাম। (এমনিতে নতুন বছরে যতক্ষণ না মন্দির দর্শন হচ্ছে আমার মোবাইল ফোন বন্ধ থাকে।মাকে দর্শন করে পূজা দিয়ে তবে সবার সাথে শুরু করি কথা। আজও তার অন্যথা হয়নি। আসলে মানুষকে শুভেচ্ছা জানানোর শক্তি আমার কোথায়?মায়ের কৃপাতেই তো হয় সব। তাই তাঁর কাছে প্রার্থনা করেই বরাবর শুভেচ্ছা জানাই সকলকে।) মায়ের আশীর্বাদ নিয়েই আজকেও আপনাদের (যাঁরা আমার চেয়ে বয়সে বড়) ও তোমাদের (যারা সমবয়সী বা আমার চেয়ে বয়সে ছোট) সকলকে জানাই শুভেচ্ছা - নতুন বছর সবার ভালো কাটুক। নতুন বছর সবার কাছে বয়ে আনুক আলোর বার্তা।আমাদের জীবনে প্রতিটি বছরই উল্লেখযোগ্য - যে কাজের জন্যে আমাদের ধরাধামে আসা তা পূর্ণ করার একটি সুযোগরূপেই বছরটিকে দেখি আমি। ঠাকুরের চরণে শরণ নিয়ে এগিয়ে গেলে নিশ্চয়ই এই বছর আমাদের অনেকটা এগিয়ে দেবে আলোর ঠিকানার পথে। শুধু positive চিন্তা নিয়ে আমরা এগিয়ে চলব,সবার প্রতি বাড়িয়ে দেব ভালবাসার হাত এবং সবাইকে নিয়েই চলব। আমরা সবাই অমৃতের সন্তান। তাই অমৃতের সুত্রে আমরা সবাই একে অপরের আত্মীয়। সেই আত্মীয়তা যেন নতুন বছরে সবার চলার পাথেয় হয়ে থাকে এই কামনায় করি। সবাই যেন মনে রাখি - এ বছরে আমাদের মুখ থেকে যেন একটি কটু কথাও না বেরোয়,আমাদের কথা বা কাজ যেন কারোর মনে আঘাত না দেয়, আমাদের দ্বারা কারোর যেন ক্ষতি না হয়। আমাদের মন্ত্র যেন হয় ভালবাসা,অপরকে ভালোভাবে বাঁশ দেয়ার আশা যেন দূর হয়ে যায় আমাদের সবার মন থেকে। এইভাবে জীবনপথে অগ্রসর হলে আলোর ঠিকানায় পৌঁছতে দেরী যে হবেনা এটা নিশ্চিত। সেই শুভেচ্ছাই রইলো আজকে সবার জন্যে। এভাবেই সার্থক হয়ে উঠুক বাংলা নববর্ষ ১৪২০। শুভ ভব

No comments:

Post a Comment